- সারাদেশ

নরসিংদীতে বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের স্মারকলিপি প্রদান

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন নরসিংদী জেলা শাখার বিভিন্ন দাবী আদায়ের লক্ষে বিচারকদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত সোমবার ২৯ জুলাই বিকালে জেলা জজ আদালত সম্মেলন কক্ষে বিচারকদের কাছে স্মারকলিপি প্রদান করেন এসোসিয়েশনের উপদেষ্টা সভাপতি জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুস সেলিম, জেলা জজ আদালতের নাজির নারায়ন চন্দ্র শর্মা, উপদেষ্টা সদস্য সচিব মোঃ আদেল পাঠান, ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, সভায় সভাপতিত্ব করেন নজরুল ইসলাম সভাপতি বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন, নরসিংদী জেলা শাখা, মোঃ আলমগীর হোসেন, সাধারন সম্পাদক জেলা কার্যনির্বাহী কমিটি নরসিংদী। সঞ্চালনা করেন এস এম মোজাহিদুল হক তপন, গভেষনা ও প্রচার প্রকাশনা সম্পাদক এসোসিয়েশন জেলা কমিটি নরসিংদী ও মোঃ আহসানুল কবির সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ বিচার বিভাগ কর্মচারী এসোসিয়েশন কার্যনির্বাহী কমিটি নরসিংদী।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) বেগম শারমীন জাহান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জুয়েল রানা, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রকিবুল ইসলামসহ সকল বিচারকবৃন্দ ও বিচার বিভাগীয় এসোসিয়েশনের কর্মকর্তা ও কর্মচারীরা। এসোসিয়েশনের পক্ষ থেকে তাদেরকে ফুল দিয়ে বরন করে নেন বাংলাদেশ বিচার বিভাগ এসোসিয়েশনের কর্মকর্তা ও কর্মচারীরা। পরে বিচারকরা তাদের দাবির সাথে একাত্বতা প্রকাশ করেন।

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন নরসিংদী জেলা শাখার বিভিন্ন দাবী গুলো হলো, আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মচারীদেরকে “বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন” সহায়ক কর্মচারী হিসেবে আন্তর্ভূক্ত করে জুডিশিয়াল পে-স্কেলের আলোকে বেতন ভাতা দিতে হবে। সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন পূর্বক মহামান্য হাইর্কোট ও মন্ত্রনালয়ের সমন্বয়ে শিক্ষাগতা যোগ্যতা ও জেষ্ঠ্যতার ক্রমানুসারে প্রতি ৫ বছর অন্তর অন্তর পদোন্নতির ব্যবস্থা গ্রহন করতে হবে ও সারাদেশে নিম্ন আদালতে কর্মরত কর্মচারীদের এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রনয়ণ করতে হবে।