- ঐতিহ্য, জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বিনোদন, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

পর্যটন শিল্পের বিকাশে অপার সম্ভাবনাময় জেলা নরসিংদী

নিজস্ব প্রতিবেদক
২৭ অক্টোবর পর্যটন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে জেলা পর্যায়ে কর্মশালা জুম কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন জনবান্ধব জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। কর্মশালায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন মোঃ মাহবুব আলী এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ।
পর্যটন শিল্পের বিকাশে নরসিংদী অপার সম্ভাবনাময় একটি জেলা। নরসিংদী সম্পর্কিত প্রেজেন্টেশন উপস্থাপনা করেন আরডিসি মোঃ আসসাদিক জামান। আলোচনায় অংশ গ্রহণ করেন নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ‘র সভাপতি আলী হোসেন শিশির, ড্রীম হলিডে পার্কের মালিক প্রবীর কুমার সাহা,নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস ও
রায়পুরার ইউএনও মোঃ শফিকুল ইসলাম। উম্মুক্ত আলোচনায় অংশ নেয় প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, অধ্যক্ষ নূর সাখাওয়াত হোসেন, নরসিংদী ট্যুরিস্ট এ্যামেচার ক্লাবের সভাপতি শেখ শফিকুল ইসলাম তুলু।
করোনাজনিত পরিবর্তিত পরিস্থিতিতে জীবন ও জীবিকার ভারসাম্য বজায় রাখার লক্ষ্যে নরসিংদী জেলার বিনোদন কেন্দ্রসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ সাপেক্ষে খোলা রাখার অনুমতি প্রদান করা হয়েছে উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে নরসিংদী জেলায় পর্যটন শিল্পের প্রসারে স্থানীয় পর্যায়ে জেলা প্রশাসন কর্তৃক প্রদত্ত পৃষ্ঠপোষকতার পাশাপাশি কেন্দ্রীয়ভাবে সহযোগিতা প্রদানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে পর্যটন শিল্পের বিকাশের ক্ষেত্রে নরসিংদী জেলার অপার সম্ভাবনার কথা উল্লেখ করেন এবং তা বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।