- আন্তর্জাতিক, জাতীয়, নরসিংদীর খবর, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

রয়েল এয়ারফোর্সের প্রশিক্ষণে আহনাফ ফাহিম এর লন্ডনযাত্রা

আহনাফ ফাহাদঃ

বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইং অফিসার আহনাফ ফাহিম যুক্তরাজ্যের রয়েল এয়ারফোর্স-এ ২৫ জানুয়ারি থেকে ৩০ জুলাই, ২০২১ পর্যন্ত MODULAR INITIAL OFFICER TRAINING COURSE ((M)IOTC) প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য  ১৩ জানুয়ারি কাতার এয়ার ওয়েজ যোগে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। উক্ত প্রশিক্ষণ সাফল্যের সাথে সম্পন্নের লক্ষে তিনি এবং তার মা-বাবা (মা- চৌধুরী ফরিদা ইয়াসমিন, সহকারি শিক্ষক (ইংরেজী), গ্রেড-১, বিসিআইসি কলেজ, ঢাকা এবং বাবা- মোহাম্মদ আবদুল কাদির মিয়া, পরিচালক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিকল্পনা মন্ত্রণালয়, ঢাকা) সকলের নিকট দোয়া কামনা করেছেন।
উল্লেখ্য, মির্জাপুর ক্যাডেট কলেজ-এর প্রাক্তন ছাত্র আহনাফ ফাহিম বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি (BAFA) হতে BAFA-76 কোর্স এর মাধ্যমে ২০১৯ সালে বাংলাদেশ বিমান বাহিনীতে কমিশন প্রাপ্ত হয়েছেন। তিনি উক্ত কোর্সে উড্ডয়ন প্রশিক্ষণে শ্রেষ্ঠ কৃতিত্বের জন্য বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি অর্জন করেছিলেন।
গত ২৬ ডিসেম্বর, ২০১৯ তারিখে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি, যশোরে ৭৬ তম BAFA কোর্স সমাপনী উপলক্ষে আয়োজিত শীতকালীন রাষ্ট্রপতি কুচকাআওয়াজ-২০১৯ অনুষ্ঠানের প্রধান অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা অফিসার ক্যাডেটদেরকে ফ্লাইং ব্যাজ ও ট্রফি প্রদান করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্কোয়াড্রন সিনিয়র আন্ডার অফিসার আহনাফ ফাহিমকে ফ্লাইং ব্যাজ প্রদান করা হয়।

গত ২৬ ডিসেম্বর, ২০১৯ তারিখে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি, যশোরে ৭৬ তম BAFA কোর্স সমাপনী উপলক্ষে আয়োজিত শীতকালীন রাষ্ট্রপতি কুচকাআওয়াজ-২০১৯ অনুষ্ঠানের প্রধান অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা অফিসার ক্যাডেটদেরকে ফ্লাইং ব্যাজ ও ট্রফি প্রদান করেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এর নিকট হতে পুরস্কার গ্রহণ করছেন উড্ডয়ন প্রশিক্ষণে শ্রেষ্ঠ কৃতিত্বের জন্য বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি অর্জনকারী স্কোয়াড্রন সিনিয়র আন্ডার অফিসার আহনাফ ফাহিম।


গত ২৬ ডিসেম্বর, ২০১৯ তারিখে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি, যশোরে ৭৬ তম BAFA কোর্স সমাপনী উপলক্ষে আয়োজিত শীতকালীন রাষ্ট্রপতি কুচকাআওয়াজ-২০১৯ অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
অনুষ্ঠানে স্কোয়াড্রন সিনিয়র আন্ডার অফিসার আহনাফ ফাহিমকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দিচ্ছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান Admiral Aurangzeb Chowdhury, NBP, OSP, BCGM, PCGM, BCGMS, ndc, psc, আহনাফ ফাহিমের মাতা চৌধুরী ফরিদা ইয়াসমিন এবং পিতা মোহাম্মদ আবদুল কাদির মিয়া। আহনাফ ফাহিমের দাদার বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের ভরতেরকান্দি গ্রামে।