- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
” মুজিব বর্ষের অঙ্গীকার – ঘরে ঘরে গ্রন্থাগার ” – এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসন ও জেলা সরকারি গ্রন্থাগার নরসিংদীর আয়োজনে ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস ২০২১ উদযাপন উপলক্ষে জুম প্লাটফর্মে প্রথমবারের মতো  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন নরসিংদী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া। স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরিয়ান শামীম আরা সুবর্ণা।
সিনিয়র সহকারী কমিশনার রিনাত ফৌজিয়া ‘র সঞ্চালনায় আলোচনা ও জুম কনফারেন্সে যুক্তহন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস,
ভাই গিরিশচন্দ্র সেন পাঠাগারের সভাপতি মোঃ শাহীনুর মিয়া, আদিয়াবাদ সরকারি ইসলামিয়া স্কুল ও কলেজের অধ্যক্ষ নূর সাখাওয়াত হোসেন, সাংবাদিক হলধর দাস, মনজিল এ মিল্লাত প্রমুখ।
আলোচনা শেষে  স্কুল কলেজের ছাত্রছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বইয়ের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
আলোচকগণ বলেন, বই মানুষের প্রকৃত বন্ধু। কোমলমতি শিক্ষার্থীদের ফেইসবুক আসক্তি থেকে ফিরাতে হলে বেশি বেশি বই পড়তে হবে। ঘরে ঘরে গ্রন্থাগার গড়ে তুলতে হবে।