- জাতীয়, নরসিংদীর খবর, রায়পুরা, লিড নিউজ, সারাদেশ

রায়পুরায় হত্যা বাড়ার কারণ বিচারহীনতা – ব্যারিস্টার তৌফিকুর রহমান

এ.কে.এম সেলিমঃ
নরসিংদীর রায়পুরা উপজেলার দুর্গম চরাঞ্চলে হত্যাকান্ড বাড়ার করণ হচ্ছে বিচারহীনতা।সুষ্ঠু বিচার না হওয়ায় উৎসাহ পাচ্ছে অপরাধীরা। এক পর্যায়ে অর্থের বিনিময়ে পার পেয়েও যাচ্ছেন তারা। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ এগিয়ে গেলেও রায়পুরার চরাঞ্চল এখনো আদিম যুগেই রয়ে গেছে।এমনটাই মন্তব্য করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান।

আজ (২০মে) বৃহস্পতিবার উপজেলার চরাঞ্চলের পাড়াতলী ইউনিয়নের কাচারীকান্দি এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে নিহতদের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।সংঘর্ষে নিহত স্কুলছাত্র ইয়াছিন মিয়া ও ব্যবসায়ী শহিদ মিয়ার পরিবারকে শান্তনা দেন।

ব্যারিস্টার তৌফিক আরো বলেন,চরাঞ্চলের বেশিরভাগ মানুষ জানেনই না তারা কেন ঝগড়া করছেন।দুই গ্রুপের নেতাদের ইন্দনে তুচ্ছ বিষয় নিয়ে এ ঝগড়া হচ্ছে। এতে হত্যা,লুট, অগ্নিসংযোগ ও বাড়িঘর ভাঙচরের মতো ঘটনা ঘটছে।স্থানীয় নেতারাও ধরেই নিয়েছেন বিষয়গুলো এখানকার সাধারণ ঘটনা। এ ধারণা থেকে বেরিয়ে আসার সময় হয়েছে।সংঘাত বন্ধে স্থানীয় প্রশাসন,জনপ্রতিনিধি ও দলের নেতাদের ভূমিকা রাখতে হবে।