- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

অস্ত্র ও প্রাইভেট কারসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে নরসিংদী গোয়েন্দা পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ ২০ মে দিবাগত রাত পৌনে দু’টায় মাধবদী থানা এলাকার উত্তর চৌয়া গ্রামে অভিযান চালিয়ে  আন্ত:জেলা ডাকাত দলের চার সদস্যকে দেশীয় অস্ত্রস্ত্র ও প্রাইভেটকারসহ
গ্রেফতার করেছে।
ডাকাত দলের  কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি,দুই র্উান্ড গুলি,একটি প্রাইভেট কার,একটি হালকা নীল রংয়ের কাটার, দুইটি চাইনীজ কুড়াল, দুইটি বড় ছোড়া, চারটি চাকু,একটি স্ক্রু ড্রাইভার ও দুইটি শাবল উদ্ধার করেছে।
ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী থানার উত্তর চৌয়ার হিজল তলার মোড়ে প্রাইভেটকার সহ ১৪/১৫ জনের এক দল ডাকাত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ডাকাতি করার প্রস্তুতির সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাদের ঘেরাও করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশের প্রতি আক্রমন করলে পুলিশও সরকারী সম্পতি ,জানমাল রক্ষা ও আত্মরক্ষার্থে ১৫ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি করে এবং আন্ত:জেলা ডাকাত দলের চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সমর্থ হয়।  এসময় পুলিশের অভিযানে টিকতে না পেরে ডাকাত দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। তাদেরকে ধরার জন্য পুলিশি অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ জানায়। অভিযানকালে ডাকাতদের হামলায় এসআই মোঃ আমিনুল ইসলাম আহত হন।
ধৃত ডাকাতদের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা ও পলাশ উপজেলার বাসিন্দা। এরা হলো ১। রায়পুরা থানার বীরকান্দি উত্তরপাড়া গ্রামের শাজাহান মিয়ার পুত্র মোবারক হোসেন(২৯), ২। পলাশ থানার রামপুর গ্রামের মোঃ আব্দুল মজিদ এর পুত্র শফিকুল ইসলাম(৩৮), ৩। রায়পুরা থানার বাহেরচর মধ্যাপাড়া গ্রামের বিকচান মিয়ার পুত্র ওমর ফারুক (২২) ও ৪। রায়পুরা থানার বাহেরচর পশ্চিমপাড়া গ্রামের মোঃ আফাজ উদ্দিনের পুত্র মাসুদ মোল্লা।
এব্যাপারে শুক্রবার দুপুরে নরসিংদী পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণেএক প্রেসব্রিফিংয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) ইনামুল হক সাগর জানান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নির্দের্শে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোহাম্মদ শাহেদ আহম্মেদ ও পুলিশ পরিদর্শক মোহাম্মদ আবুল বাশার এর নেতৃত্বে এসআই ইলিয়াস হোসেন, এসআই মোহাম্মদ তানভীর মোর্শেদ, এসআই মাহমুদুল হাসান, এসআই মোঃ মাহামুদুল হাসান মারুফ, এসআই মোঃ আমিনুল ইসলাম  সংগীয় ফোর্স গোয়েন্দা পুলিশের দল এই অভিযান পরিচালনা করে।  এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় পুলিশ।
#