- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

১৯৮৬ পরিবারের মাঝে শিশু খাদ্য ও গো খাদ্য বিতরণ করেন সৈয়দা ফারহানা কাউনাইন

নিজস্ব প্রতিবেদক
২৪ মে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে অনলাইন প্লাটফর্মে
নরসিংদী জেলার সকল উপজেলায় একযোগে করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত দরিদ্র ১৯৮৬ কৃষক পরিবারের মাঝে শিশু খাদ্য ও গো-খাদ্য বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
২৪ মে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে জুম কনফারেন্স প্রধান অতিথির সৈয়দা ফারহানা কাউনাইন এঁর সাথে যুক্ত হয়ে কথা বলেন রায়পুরা উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আবদুস সাদেক, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ, বেলাবো উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ
মুশফিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, ডিআরও মোঃ নোমান মিয়া।
নিয়মিত ত্রাণ বরাদ্দের পাশাপাশি শিশুখাদ্য ও গো-খাদ্য খাতে এ বরাদ্দকে সরকারের বহুমাত্রিক কল্যাণমুখী চিন্তার বহিঃ প্রকাশ হিসেবে অভিহিত করে প্রধান অতিথি তাঁর বক্তব্যে সরবরাহকৃত শিশুখাদ্য ও গো-খাদ্যের সুষ্ঠু বন্টন ও বিতরণের মাধ্যমে শিশুদের সুরক্ষিত ও নিরাপদ রাখা ও গবাদিপশুর পালন সহজতর হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।
এ বরাদ্দের আওতায় নরসিংদী জেলার ৬ টি উপজেলার
মোট ১২০০ জন উপকারভোগীকে শিশু খাদ্য ৭৮৬ জন উপকারভোগীকে গো খাদ্য সরবরাহ করা হয়।
প্রত্যেক উপজেলায় ১ লক্ষ টাকা মূল্যের ২০০ জন উপকার ভোগী শিশু খাদ্য গুড়া দুধ, চিনি, বিস্কুট, সুজি, সয়াবিন তেল দেয়া হয়। এবং প্রতি উপজেলায় ১৩১ জন উপকার ভোগীর মাঝে রেডিমেড ক্যাটেল ফিড ২৫ কেজির বস্তা বিতরণ করা হয়।