- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

নরসিংদী আইডিয়াল হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা মন্ত্রণালয় ও জেলা প্রশাসন নরসিংদীর নির্দেশনায় নানান কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় নরসিংদী আইডিয়াল স্কুলে আজ ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত হয়।
সকাল ১০ টায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত। সহকারী শিক্ষক নূরে আলম খানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক হলধর দাস, ম্যানেজিং কমিটির সদস্য কাজী জহিরুল ইসলাম খোকন, আবুল হাসান খোকন, মীর সাফিনাজ বেগম, সহকারী শিক্ষক মোঃ আলমগীর হোসেন ও আবু তাহের ভূঞা প্রমুখ।
আলোচনা শেষে ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন সহকারী শিক্ষক হাফেজ মাওলানা মোঃ জয়নাল আবেদীন।
পরে ১৪ আগস্ট ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত
ছাত্র ছাত্রীদের রচনা, কুইজ, হামদ নাত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সকাল সাড়ে ৬ টায় নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে জয় বাংলা চত্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।