- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বিনোদন, বেলাবো, মনোহরদী, রায়পুরা, শিবপুর, সারাদেশ

মাধবদীর ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন সূখায়ু ‘র নৌ ভ্রমণ

মুছা মিয়া

নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়ন এর ভগীরথপুর গ্রামে প্রতিষ্ঠিত সামাজিক, সেবামূলকও একটি অরাজনৈতিক সংগঠন সুখায়ুর বার্ষিক নৌ ভ্রমণ নরসিংদীর মেঘনার বুকে ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার চর শিবপুর রিভার ভিউ ক্যাফে এন্ড পার্কে ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। পুর্বের ঘোষণা অনুযায়ী  শনিবার সকাল ৮ টায় সংগঠনের সকল সদস্যরা শেখেরচর মাজার বাসস্ট্যান্ডের চেয়ারম্যান মার্কেটে এসে উপস্হিত হয় ও গাড়ি যোগে নরসিংদী শহরের নাগরিয়া কান্দী শেখ হাসিনা সেতুর নিছে ভাড়া করা নৌকায় ওঠেন এবং নৌকাতে সূখায়ু সংগঠন এর সকল সদস্যরা চিকেন ভূনা খিচুড়ি দিয়ে নাস্তা করেন ।
সকাল ৯ টায় সংগঠনের সদস্য দের নিয়ে মেঘনার বুকে বাঞ্ছারামপুর এর উদ্যোসে নৌকা ছাড়ে, সদস্যরা মেঘনার অপরুপ সুন্দর্য উপভোগ করেন, অনেক সদস্য যার যার মত গান গেয়ে ও কথা বার্তায় আনন্দ ভোগ করেন। যাএা পথে দুপুর ১২ টায় চরদিঘলদীতে ২০ মিনিটের যাএা বিরতি দেওয়া হয়, সদস্যরা চরদিঘলদী বাজারে চা, পান ও কেউ কেউ জৌরত সাড়েন, যাএা বিরতি শেষে নৌকা নির্ধারিত স্হান বাঞ্চারামপুর উপজেলার রিভার ভিউ ক্যাফে ও পার্কে দুপুর ১ টা ৩০ মিনিটে পৌছায়। পিকনিক বাস্তবায়ন কমিটির ঘোষণা অনুযায়ী সময় নির্ধারণ করে দেওয়া হয়। সূখায়ুর সদস্যরা যোহরের নামাজ আদায় শেষে দুপুর ২ ঘটিকায় দুপুরের খাবার তৃপ্তি ভূড়িভোজন  করে । নৌ ভ্রমণের দুপুরের খাবার নৌকার ভিতরেই বাবুর্চি দিয়ে রান্না করানো হয়। খাবার তালিকায় ছিলো শুটকির ভর্তা, আনলিমিটেড গরুর গোশত, পদ্মার ইলিশ ভাজা, ডাউল, সাদা ভাত ও কোল্ড ড্রিঙ্ক, অনেক সদস্যরা মেঘনা নদীতে গোসল করেন ও ঐ এলাকার বিভিন্ন দর্শনীয় স্হান পরিদর্শন করেন, ফিরতি পথে বিকাল ৪ ঘটিকায় নরসিংদীর উদ্যেশে নৌকা ছেড়ে আসে ফিরতি পথেও নৌকা যাএা বিরতি দেওয়া হয় করিমপুরে ঐখানে সূখায়ুর সকল সদস্যরা ঐতিহ্যবাহী মালাই চা পান করেন ও বিকালের নাস্তায় সকল কে আখ দেওয়া হয়। নৌকায় সকল সদস্যদের কে সূখায়ুর মনোগ্রাম যুক্ত মগ উপহার দেওয়া হয়। নৌকা সন্ধা ৬ টা ১০ মিনিটে এসে নরসিংদী নাগরিয়াকান্দী শেখ হাসিনা সেতুর নিছে এসে পৌছায়।
সূখায়ু বরাবরই ব্যতিক্রম সংগঠন অত্র সংগঠনের সাধারন সম্পাদক হাজী আহসান হাবীব রোমান এর পরিকল্পনায় নৌকা ডেকোরেশন করা হয়, ডেকোরেশনে বিভিন্ন গাছ গাছালী ও ফুল দিয়ে সুন্দর করে সাজানো হয় ও বসার জন্য নৌকার ছাদে খানদানি তোশক ও আরাম করার জন্য সকল সদস্যদের কে কোল বালিশ দেওয়া হয়।

সূখায়ুর আয়োজনে নৌ ভ্রমণে সূখায়ুর চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন ভুঁইয়ার নেতৃত্বে উক্ত ভ্রমণে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক হাজী মোঃ আহসান হাবীব রোমান, প্রেসিডিয়াম মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম, আ ফ ম সাঈদ হাসান কাজল, হাজী আমজাদ হোসেন রিপন ভূইয়া,হাজী মনির হোসেন ভিপি মনির, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন মোল্লা, আজাহার অমিত প্রান্ত, আপেল মাহমুদ চৌধুরী, আবদুল সাওার মাদবর আলী,আবুল হোসেন, মিজানুর রহমান চৌধুরী, বোরহান উদ্দিন, তুহিন মেম্বার, গোলজার হোসেন,এমদাদ হোসেন, আল আমিন ,ডাঃ পারভেজ, জোনায়েদ হোসেন, কাজী, আনিসুর রহমান, মাসুদ, মুক্তাদিন হোসেন, হাফিজুল হাসান,ওবায়দুল্লাহ ফাহাদ,আহমেদ হোসেন ফাহাদ আল আমিন চৌধুরী, মোজাম্মেল হোসেন, জাহাংগীর হোসেন, ফারুক ও রাজু আহমেদ বাচ্চু। এবারের সুখায়ুর নৌ ভ্রমণের ব্যতিক্রম  পরিবেশে করায় সূখায়ুর সকল সদস্যরা নৌকা ভ্রমণ বাস্তবায়ন কমিটির সদস্যদের কে ধন্যবাদ জানান।