- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বিজ্ঞান ক্লাব প্রতিষ্ঠা করতে হবে – গৌতম চন্দ্র মিত্র

নিজস্ব প্রতিবেদক
নরসিংদী সদর উপজেলার আয়োজনে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ষষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বিজ্ঞান ক্লাব প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরো বলেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বাস্তবায়নে বিজ্ঞানের উন্নয়ন প্রয়োজন। তিনি বিজ্ঞান চর্চার জন্য ল্যাবগুলো ব্যবহার করার পরামর্শ দেন। বিজ্ঞান ছাড়া আমাদের জীবন অচল। শিক্ষার্থীদের সৃজনশীল ও বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার জন্য বিজ্ঞান শিক্ষকদের প্রতি আহবান জানান।


২৭ সেপ্টেম্বর ২ দিন ব্যাপী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন নরসিংদী আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত, বিচারক প্যানেলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিষয়ক শিক্ষক বৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনা করেন একাডেমিক সুপার ভাইজার খাদিজাতুল কোবরা।
ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড -২০২১ নরসিংদী সদর উপজেলার জুনিয়র গ্রুপে প্রথম নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ফাহিমা ইসলাম মম, দ্বিতীয় এনকেএম হাই স্কুল এন্ড হোমসের তাবাসসুম বিনতে কামাল, তৃতীয় সাটিরপাড়া কে কে ইনস্টিটিউশনের জয় সরকার, চতুর্থ ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তাসনিম তাবাসসুম ও পঞ্চম নরসিংদী সরকারি বালিকা বিদ্যালয়ের অপরাজিতা সরকার।


সিনিয়র গ্রুপে প্রথম নরসিংদী সরকারি কলেজের শাইখ মোহাম্মদ ওয়ায়েছ, দ্বিতীয় নরসিংদী মডেল কলেজের ফোরকান আফ্রাদ, তৃতীয় ও চতুর্থ আবদুল কাদির মোল্লা সিটি কলেজের নাজমুল আলম মাহিন ও সাদিয়া জাহান এবং পঞ্চম স্কলাস্টিকা মডেল কলেজের আমজাদ আলী। উপজেলা পর্যায়ে বিজয়ীরা জেলা পর্যায়ের বিজ্ঞান বিষয়ক কুইজ ও ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে অংশ গ্রহণ করবে। অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।