- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

চিরনিদ্রায় শায়িত হলেন শিক্ষিকা আনোয়ারা সুলতানা

হলধর দাস

নরসিংদীর শিক্ষাংগনে জনপ্রিয় ব্যক্তিত্ব, নরসিংদী শহরে প্রতিষ্ঠিত ” ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয়” -এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,  বীর মুক্তিযোদ্ধা প্রাক্তন  শিক্ষক নেতা ও ন্যাপ নেতা আতাউর রহমান ভূঞার সহধর্মিনী আনোয়ারা সুলতানা আর নেই। তিনি ২৬ সেপ্টেম্বর রোজ রবিবার দিবাগত রাত দেড় ঘটিকায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহে—-রাজেউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্বামী,দুই পুত্র,দুই কন্যা সহ বহু আত্মীয়স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ব্রাহ্মন্ধী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দীর্ঘ ৪৪ বছর শিক্ষকতা করে ২০০৮ সালে অবসর গ্রহণ করেছিলেন।
তিনি গত জুলাই মাস থেকে কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে অতিসম্প্রতি তাকে একই হাসপাতালের আইসিইউ-তে রাখা হয়। আইসিইউতে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
সোমবার সকালে তাঁর মরদেহ ঢাকা থেকে বিশেষ ব্যবস্থায় নিজ বাসভবন নরসিংদী শহরের ভেলানগরে নিয়ে এলে সেখানে উপস্থিত শুভাকাঙ্খি- আত্মীয়স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। ২৭ সেপ্টেম্বর বাদ জোহর নরসিংদীর পূর্বদত্তপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে তাঁর নামাজে জানাজা শেষে দত্তপাড়া পারিবারিক কবরস্থানেই তাঁর মরদেহ দাফন করা হয়।
উল্লেখ্য, নারী শিক্ষায় নরসিংদীতে অগ্রণী অবদানের জন্য তিনি ২০১৯ সালে আবুল হাসেম স্মৃতি সংসদ কর্তৃক তাকে বিশেষ সম্মননা পদক ভূষিত করেন।