- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

মাননীয় প্রধানমন্ত্রী কার্বনমুক্ত বিশ্ব বসতি গড়ার কাজ করছে – জেলা প্রশাসক

  • নিজস্ব প্রতিবেদক
    ৪ অক্টোবর গণপূর্ত বিভাগ নরসিংদীর আয়োজনে বিশ্ব বসতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্বন মুক্ত বিশ্ব গড়ার জন্য কাজ করছেন। তিনি বস্তিবাসীদের জন্য ঢাকায় বহুতল ভবন নির্মাণ করছেন। কক্সবাজারের গৃহহীনদের বসতির জন্য বহুতল ভবন বরাদ্দ প্রদান করছেন। মুজিব বর্ষে আশ্রায়ণ প্রকল্পের মাধ্যমে
    সারাদেশে প্রায় ২ লক্ষ ভূমিহীন পরিবারের মাঝে ঘর প্রদান করেছেন। এবছরের বিশ্ব বসতি দিবসের প্রতিপাদ্য নগরীয় কর্মপন্থা প্রয়োগ করি কার্বন মুক্ত বিশ্ব গড়ি বাংলাদেশের আবাসন ও নগর পরিকল্পনার ক্ষেত্রে অত্যন্ত সময়োপযোগী।

  • সভাপতির বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগ নরসিংদীর নির্বাহী প্রকৌশলী মোঃ আফসার উদ্দিন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ মেহেদী হাসান কাউসার, গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ শাহিনুর ইসলাম উপস্থিত ছিলেন।
  • এর পূর্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে গণপূর্ত বিভাগ নরসিংদী পর্যন্ত শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।