- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

শেখ রাসেল এঁর জীবনাদর্শ শিশু কিশোরদের মাঝে ছড়িয়ে দিন – আবু নইম মোহাম্মদ মারুফ খান

কাজী জহিরুল খোকন
১৮ অক্টোবর শেখ রাসেল দিবস -২০২১ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন নরসিংদী সকাল ৭ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে জয় বাংলা চত্বরে শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান পুষ্পস্তবক অর্পণ করেন। এর পর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান ও সাবেক কমান্ডার আবদুল মোতালিব পাঠানসহ সরকারি বেসরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি পেশার সর্বস্তরের জনগণ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। এবং শেখ রাসেলের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।
সকাল ১০ টায় জেলা প্রশাসন নরসিংদীর আয়োজনে
শিশু একাডেমীতে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন,
১০ বছর ১০ মাসের ক্ষুদ্র জীবনে শেখ রাসেলের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা চেতনার প্রত্যক্ষ প্রতিফলন ঘটেছিলো। তিনি শেখ রাসেলের জীবন দর্শন থেকে শিক্ষা গ্রহণ এবং আগামী প্রজন্মের মাঝে সে দর্শনের প্রতিফলন ঘটিয়ে তাঁদের কোমলপ্রাণ আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
পরবর্তীতে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূঞা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, বীরমুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল জাকী। নরসিংদী কালেক্টরেটের সিনিয়র সহকারী কমিশনার রিনাত রেহেনার উপস্থাপনায় বক্তব্য রাখেন শিক্ষার্থী ইলমা বিনতি জাকি।
এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ নূরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ভূঞা মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ এসএস ইবনুল হাসান ইভানসহ জেলা কর্ণধারগণ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এর পূর্বে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে সরাসরি সম্প্রচারিত কেন্দ্রীয় অনুষ্ঠান মালা জেলা শিশু একাডেমি মিলনায়তনে সকলে একসাথে অবলোকন করা হয়।