- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

নরসিংদী আইডিয়াল হাই স্কুলে শেখ রাসেল দিবস পালিত

কাজী জহিরুল ইসলাম
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এঁর ৫৮ তম জন্ম দিন গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় নরসিংদী আইডিয়াল হাই স্কুল পালন করে।
এই উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়।


১৮ অক্টোবর সকাল ৯ টায় বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা, দোয়া, পুরস্কার বিরতণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া। বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য কাজী জহিরুল ইসলাম, মীর সাফিনাজ বেগম, শেখ রাসেল দিবসের দেয়ালিকা প্রকাশনা কমিটির আহবায়ক মোঃ আলমগীর হোসেন, শিক্ষক প্রতিনিধি মোঃ নূরে আলম খান, মাহমুদা বেগম ও শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সদস্য আবদুল্লাহ আল মামুন প্রমুখ।


আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী তানসেন এলাহী, নিলীমা, পায়েল, সাদিয়া মুন্নী, ইতুমণি, সাইমা, ফিয়ানুল হক, আয়েশা, আবদুল্লাহ ও সাদিয়া সুলতানাকে পুরস্কার প্রদান করা হয়।
পরে অতিথিগণ শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে শেখ রাসেল এঁর জন্ম দিন পালন করা হয়। করোনার জন্য দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠানে কোন অনুষ্ঠান হয়নি।শেখ রাসেল এঁর জন্ম দিন পালন করায় শিক্ষার্থীরা ভীষণ খুশি।