- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

নির্বাচনে বিশৃংখলা সৃষ্টি করবেন না # আইন নিজের হাতে তুলে নিবেন না – ইসি বেগম কবিতা খানম

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, আইন নিজের হাতে তুলে নিবেন না। কোনো ধরনের বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করবেন না। আইনের প্রতি শ্রদ্ধাশীল হউন। আইন মেনে চলুন। নির্বাচনকে সুষ্ঠু করতে প্রার্থী, ভোটার ও এলাকার জনসাধারণকে ধৈর্যশীল হতে হবে। ইতিমধ্যে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তার যেন আর পূনরাবৃত্তি না হয়। নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাসহ অন্যান্যদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে সৎ ও নিষ্ঠার সাথে পালন করতে তিনি সকলের প্রতি আহবান জানান। গতকাল রবিবার নরসিংদী জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো: মেছবাহ উদ্দিন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: জাকির হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া, রায়পুরা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠানসহ ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী কয়েকজন চেয়ারম্যান প্রার্থী।

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম আরো বলেন, বহু ত্যাগ তিতিক্ষার পর মুক্তিযুদ্ধের চেতনায় অর্জিত বাংলাদেশের মানুষ যেন সুখে শান্তিতে বসবাস করতে এবং এর সুফলতা ভোগ করতে পারে তার প্রতি সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে। আমাদের বিবেককে জাগ্রত করতে হবে। আধিপত্য বিস্তার, প্রতিহিংসা ও রেশারেশি না করে, সকলকে সহযোগিতার মানসিকতা নিয়ে পথ চলতে হবে। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সংশ্লিষ্ট সকলকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। নির্বাচনকে কুলশিত না করে সুষ্ঠু ধারায় ফিরে আসার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি। রক্তক্ষয়ী সংঘর্ষ এবং সহিংস ঘটনা যেন আর কোনো সময় না ঘটে সে দিকে লক্ষ্য রাখারও আহবান জানান তিনি। নির্বাচনী আইন ও আচরণবিধি মেনে চলা এবং ভোট গ্রহণ প্রক্রিয়াকে যেন প্রশ্নবিদ্ধ করা না হয় তার প্রতি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বস্তুনিষ্ঠ সংবাদ দিয়ে সুষ্ঠু নির্বাচনে সহযোগিতার আহবান জানান।

নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার চরাঞ্চলের দাঙ্গা হাঙ্গামা ও সংঘাত প্রবন ৮টি ইউনিয়নসহ মোট ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ নভেম্বর। ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিয়নে ছোট বড় দাঙ্গা হাঙ্গামায় ৫জন নিহত ও অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর নরসিংদী সদর উপজেলার আলোকবালী, চরদিঘলদী এবং রায়পুরা উপজেলার পাড়াতলী, শ্রীনগর, বাঁশগাড়ী, চরমধুয়া, নিলক্ষা, মির্জারচর, চরসুবুদ্ধি, হাইরমরা, আমিরগঞ্জ ও মির্জানগর ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

নরসিংদী

৭-১১-২১