- নরসিংদীর খবর, মনোহরদী

মনোহরদীতে রাস্তা পাকাকরণ কাজে কচ্ছপগতি 

মনোহরদী প্রতিবেদক 
নরসিংদীর মনোহরদীতে রাস্তা পাকাকরণ কাজের চলছে কচ্ছপ গতি। রাস্তা পাকাকরণ   উদ্বোধনের এক মাস পেরিয়ে গেলেও কাজের কোন অগ্রগতি হচ্ছে না ।গত ৯ ই অক্টোবর মাননীয় শিল্প মন্ত্রী অ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি মনোহরদী প্রধান সড়ক থেকে শুকুন্দী ইউনিয়নের সাভারদিয়া মোড় পর্যন্ত ৬ কোটি টাকা ব্যায়ে প্রায় ৫ কিলোমিটার দৈর্ঘ্যের এই সড়ক  পাকা করনের কাজের উদ্বোধন করেন।সাথে সাথেই ঠিকাদারি প্রতিষ্ঠান মনোহরদী প্রধান সড়কের অংশ থেকে এর কাজ শুরু করে।প্রথম ৩-৪ দিনেই সড়কের এক পার্শ্বের প্রায় দুই কিলোমিটার পর্যন্ত বক্স খনন করে ফেলে।কিন্তু হঠাৎ করে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ বন্ধ করে দেয়।ফলে মানুষজন পড়ে চরম ভোগান্তিতে।এই সড়কে অটোরিক্সা,সিএনজিসহ প্রতিদিনই ঝুকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন।অল্প কয়েকদিনের ব্যাবধানেই ঘটেছে কয়েকটি মর্মান্তিক দূর্ঘটনা।একাধিক দূর্ঘটনার পর মানুষের ক্ষোভের কারণে বক্সের কিছু অংশ বালি দিয়ে ভরাট করেছে এলাকাবাসী।
ফারুক আহমেদ নামে স্থানীয় একজনের সাথে কথা হলে তিনি বলেন,গত কয়েকদিন পূর্বে সিএনজিকে সাইড দিতে গিয়ে একটি প্রাইভেটকার বক্সে পড়ে যায়।পরে অনেক কষ্টে এটি উপরে উঠানো হয়।
মাজহারুল ইসলাম নামের একজন বলেন,গত কয়েকদিন পূর্বে তার ছোট ভাই স্বস্ত্রী অটোরিক্সা উল্টে এই সড়কের গর্তে পড়ে মারাত্মক আহত হয়।তাদের দুজনকেই হাসপাতালে ভর্তি হয়ে ৪-৫ দিন চিকিৎসা নিতে হয়।যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনারও আশংকা করেন তিনি।তাই জনস্বার্থে ও দূর্ঘটনারোধে অতি দ্রুত তিনি এই সমস্যা সমাধানের দাবি জানান।
এ বিষয়ে খোরশেদ নামে এক অটোরিকশা চালকের সাথে কথা হলে তিনি বলেন,সড়কে এক পাশে গর্ত থাকার কারণে গাড়ি চালাতে অনেক সমস্যা হচ্ছে।ঘটছে দূর্ঘটনাও।তবুও আমরা পেটের দায়ে ঝুকি নিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছি।আমার চাওয়া যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করা হউক।
এবিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের শামীম কন্স্ট্রাকশনের স্বত্বাধিকারী শামীম আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বালির সমস্যার কারণে কাজ করতে একটু বিলম্ব হয়েছে। তবে  এ সমস্যা সমাধান হয়ে গেলে দু-এক  দিনের মধ্যে সড়কের কাজ শুরু করা হবে।
মনোহরদী উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী মোঃ আরিফুল ইসলামের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের  জানান, আমি এখানে যোগদান করছি কয়েকদিন হয়েছে।তবে খবর নিয়ে দ্রুত ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কের কাজ শুরু করতে বলা হবে।