- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বিনোদন, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

নরসিংদীতে দিনব্যাপী নানান কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২২ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত জয় বাংলা চত্বরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। এছাড়াও জেলা আবু নইম মোহাম্মদ মারুফ খান বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এর জেলা পুলিশের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের পক্ষে সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, নরসিংদী সদর উপজেলার পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, জেলা শিক্ষা অফিসের পক্ষে গৌতম চন্দ্র মিত্র, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পক্ষে নির্বাহী প্রকৈশলী খন্দকার আসাদুজ্জামান,শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পক্ষে প্রকৌশলী নাজমুল হাসান খন্দকার,শেখ রাসেল শিশু কিশোর পরিষদের পক্ষে সভাপতি দেলোয়ার হোসেন ভূইয়া ও মনজিল এ মিল্লাতসহ জেলার প্রতিটি দপ্তর,সামাজিক সাংস্কৃতিক সংগঠননের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।


পরবর্তীতে দিবসটি জেলা প্রশাসকের নেতৃত্বে
কার্যালয় প্রাঙ্গণ হতে সর্বস্তরের নরসিংদীবাসীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।
সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় প্রোগ্রাম শেষে শ্রেষ্ঠ শেখ রাসেল ডিজিটাল ল্যাবকে পুরস্কার প্রদান করা হয়।
বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম ইবনুল হাসান ইভেন। আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমির শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন করে।
নরসিংদী আইডিয়াল হাই স্কুলঃ নরসিংদী আইডিয়াল হাই স্কুল শেখ রাসেল দিবস উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয়, আইসিটি মন্ত্রণালয় এবং জেলা প্রশাসন নরসিংদীর কর্মসূচির আলোকে দিনব্যাপী শেখ রাসেল দিবস পালন করে।

সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন অনুষ্ঠান উপভোগ। ১টায় চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, রচনা, কবিতা আবৃত্তি ও ক্রিকেট খেলার পুরস্কার বিতরণ করা হয় এবং বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়।
সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা ও বিকেলে শিল্পকলা একাডেমিতে শেখ রাসেল দিবসের অংশ গ্রহণ করে।