- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বিনোদন, বেলাবো, মনোহরদী, রায়পুরা, লিড নিউজ, শিবপুর, সারাদেশ

বর্ণিল আয়োজনে লেডিস ক্লাব নরসিংদীর প্রথম বর্ষবরণ

নিজস্ব প্রতিবেদক
গত ৭ ডিসেম্বর নরসিংদী সার্কিট হাউজে বর্ণিল আয়োজনে লেডিস ক্লাব নরসিংদীর প্রথম বর্ষবরণ উপলক্ষে আলোচনা সভা, প্রদীপ্ত ম্যাগাজিনের মোড়ক উম্মোচন ও বাধঁনহারা থিয়েটার স্কুলের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
লেডিস ক্লাব নরসিংদীর প্রতিষ্ঠাতা সভাপতি রিফাত আখতার এর সভাপতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। অনুষ্ঠান উপস্থাপনা করেন লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক লেডিস ক্লাব নরসিংদীর সাধারণ সম্পাদক তামান্না আফরিন। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের সহসভাপতি শেখ মানসুরা আক্তার, সহ সাধারণ সম্পাদক রিনাত ফৌজিয়া, ডাঃ তাসনীম জামান তৃষা, কোষাধ্যক্ষ ডাঃ উম্মে হানী চায়না, সহ কোষাধ্যক্ষ তাসমিয়া আমরিন, সংস্কৃতি সম্পাদক ফারাহ বিনতে রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মাহমুদা খাতুন, ক্রীড়া সম্পাদক রেহানা পারভীন, কার্যনির্বাহী সদস্য জেরিন সুলতানা, তানজিলা জান্নাত রেটিনা, টিনপু চাকমা, মীর ফারহানা হক ও শাহীন সুলতানাসহ সরকারি কর্মকর্তা ও লেডিস ক্লাবের সদস্যবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সমাজের সকল ক্ষেত্রে নারীদের সমঅধিকার নিশ্চিত করণে কাজ করছে লেডিস ক্লাব। নরসিংদীর অবহেলিত দুঃস্থ ও পিছিয়ে পড়া নারীদের চিহ্নিত করে তাঁদের দিকে সহায়তা ও সহমর্মিতার হাত প্রশস্তকরণে লেডিস ক্লাব নরসিংদীর অগ্রযাত্রা অব্যাহত থাকবে, আমার বিশ্বাস।


সভাপতির বক্তব্যে রিফাত আখতার বলেন, শিক্ষা সংস্কৃতিতে অগ্রগণ্য নরসিংদী জেলায় ইতিপূর্বে সরকারি কর্মচারী,কর্মচারীর সহধর্মিণী এবং সমাজকল্যাণ ও উন্নয়নমূলক কার্যক্রমে স্থানীয় নারীদের জন্য কোন সমন্বিত সংগঠন ছিল না। এই তাড়না থেকে সদস্যগণের মাঝে পারস্পরিক বন্ধন দৃঢ়করণ, স্থানীয় কল্যাণমুখী ও সামাজিক উন্নয়নমূলক কাজে নারীর অংশগ্রহণ নিশ্চিতকরণ সর্বোপরি মাননীয় প্রধান মন্ত্রীর রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্ল্যান ২১০০ বাস্তবায়নের অভিযাত্রার সহায়ক ভূমিকা পালনের লক্ষ্যে গত বছর ০৭ ডিসেম্বর ২০২১ লেডিস ক্লাব, নরসিংদীর যাত্রা শুরু করি।
উল্লেখ্য, মাত্র ১বছরের মধ্যে লেডিস ক্লাবের একটি নিজস্ব আধুনিক অফিসসহ প্রতিবন্ধী নারীকে স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য মালামালসহ দোকান ঘর, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান, জাতীয় সকল দিবস ও বাংলা নববর্ষ পালন করতে সক্ষম হয়েছি।
তিনি আগামী দিনগুলিতে লেডিস ক্লাবের কর্মকান্ডে সকলের সহযোগিতা কামনা করেন।
আলোচনা শেষে প্রধান অতিথি ” প্রদীপ্তি ” নামক ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন এবং বাঁধনহারা থিয়েটার স্কুলের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।