- জাতীয়, নরসিংদীর খবর, লিড নিউজ, সারাদেশ

নরসিংদীর মাধবদীতে ভূয়া ম্যাজিস্ট্রেট আটক

নিজস্ব প্রতিবেদক
মাধবদী সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জুয়েল হাসান নামে একজন ভূয়া ম্যাজিস্ট্রেটকে হাতেনাতে আটক করেছেন নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ. এইচ. এম. আজিমুল হক।
২৩ মে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। অনুষ্ঠানে জুয়েল হাসানকে ৪১তম বিসিএসে নব-নিয়োগকৃত ম্যাজিস্ট্রেট হিসেবে সংবর্ধনা দেওয়ার প্রাক্কালে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এইচ. এম. আজিমুল হক জুয়েলের ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেন এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের পোর্টালে ৪১তম বিসিএস এর গ্যাজেটসহ সরেজমিন তদন্ত করেন। এতে ভুয়া পরিচয় দানকারী জুয়েলের আসল পরিচয় উন্মোচিত হয়।

ভূয়া ম্যাজিস্ট্রেট জুয়েল হাসান এর কাছে একটি ভূয়া আইডি কার্ড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো সমৃদ্ধ ব্যাচ (যদিও সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়) এবং জাল গ্যাজেটের কপি উদ্ধার করা হয়। এছাড়া তার কাছে বেশ কিছু সংখ্যক ভূয়া সিভি, বিভিন্ন হাসপাতালের ডাক্তারদের মোবাইল নাম্বারসহ লিস্ট, পাসপোর্ট এর কপি এবং ড্রাইভিং লাইসেন্স এর কপি উদ্ধার করা হয়। পরবর্তীতে তাকে মাধবদী থানার সহায়তায় আটক করা হয় এবং মোবাইল কোর্ট আইন ২০০৯ এর তফসিলভুক্ত সংশ্লিষ্ট আইনে জেলে প্রেরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায় ভুয়া ম্যাজিস্ট্রেট জুয়েল হাসান নরসিংদীর মাধবদীর নুরালাপুর ইউনিয়নের আলগির চর গ্রামের মো: আবু তালেবের ছেলে। সে মাধবদী কলেজে রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষার্থী।