নিজস্ব প্রতিবেদক
বিশিষ্ট সমাজসেবক, বাম রাজনীতিক, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহাবুদ্দিন গাজী (৭০)কে আজ শুক্রবার বাদ জুম্মা ৩য় জানাজা নামাজ শেষে পৈতৃকবাড়ি বাগহাটা পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। এর পূর্বে সকাল ১০ ঘটিকায় চিনিশপুরে ঈদগাহ মাঠে ২য় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
তিনি গত ১৭ অক্টোবর সকালে জেলা সদরের পশ্চিম ব্রাহ্মন্দীস্থ নিজ বাসভবন গাজী ভিলায় ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নামে।
মৃত্যুকালে তিনি এক কন্যা শামীমা আক্তার ,সাব জজ গাজীপুর, দুই পুত্র জিএম আরিফ ইংল্যান্ড প্রবাসী ও জিএম শরিফ, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
তিনি বেশ কিছুদিন যাবৎ অসুস্থতায় ভোগছিলেন। মরহুম মোঃ শাহাবুদ্দিন গাজী ছাত্র জীবন থেকেই বাম রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছাত্র রাজনীতির পরবর্তীতে তিনি ন্যাপ এর রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। কর্মজীবনে একজন প্রতিষ্ঠিত ঠিকাদার ছিলেন। বিভিন্ন সামাজিক কাজে সম্পৃক্ত থেকে তিনি সাধারণ মানুষের সেবায় নিয়োজিত ছিলেন । কর্মজীবনে প্রবেশের পর রাজনীতির মাঠ থেকে নিরাপদ দূরত্বেই তিনি সময় কাটিয়েছেন। তিনি দীর্ঘদিন নরসিংদী আইডিয়াল হাই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন। তিনি স্ত্রীকে খুব ভালবাসতেন। মূলত স্ত্রীর মৃত্যুর পর তিনি নিঃসঙ্গ হয়ে পড়েন। তিনি স্ত্রী শায়লা গাজী স্মরণে নরসিংদী আইডিয়াল হাই স্কুলে দোতলায় ৫ টি কক্ষ করে দেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ মাদ্রাসা দান ও ক্রীড়া সংগঠনের পৃষ্ঠপোষক ছিলেন।
একইদিন বাদ আসর নরসিংদী কালেক্টরেট ঈদগাহ মাঠে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অনজন দাস এর নেতৃত্ব মরহুম শাহাবুদ্দিন গাজীকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অর্নার প্রদান করা হয়। গার্ড অব অর্নার শেষে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় বীর মুক্তিযোদ্ধাগণসহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মরহুম শাহাবুদ্দিন গাজীর মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী আইডিয়াল হাই স্কুল, নরসিংদী জেলা সূজন, নরসিংদী জেলা ক্রীড়া লেখক সমিতিসহ বিভিন্ন সংগঠন। শোক বার্তায় জাতির শ্রেষ্ঠ সন্তান মরহুম আলহাজ মোঃ শাহাবুদ্দিন গাজীর আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং শোক সইবার ধৈর্য্য ধারন করার তৌফিক দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *