- জাতীয়, নরসিংদীর খবর, পলাশ, বিনোদন, বেলাবো, মনোহরদী, রায়পুরা, শিক্ষা ও সাহিত্য, শিবপুর, সারাদেশ

নরসিংদীতে অনির্বাণ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
১১ মার্চ নরসিংদী জেলা শিল্পকলা একাডেমিতে সামাজিক সেবামূলক যুব সংগঠন ” অনির্বাণ “এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনামধন্য আয়কর আইনজীবী নূরুল হক আফ্রাদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন আজকের খোঁজখবর সম্পাদক মনজিল এ মিল্লাত। প্রধান আলোচক ছিলেন নবধারা শিক্ষা পরিবারের চেয়ারম্যান নান্দনিক উপস্থাপক মোতাহার হোসেন অনিক। সভাপতিত্ব করেন অনির্বাণের সভাপতি মাহমুদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ক্রীড়া ব্যক্তিত্ব সরকার ছগির আহমেদ, নরসিংদী মডেল কলেজের প্রভাষক আবদুল্লাহ আলী, ব্যাংকার আবদুল মজিদ, সংবর্ধিত নারী উদ্যোক্তা কাউন্সিলের সভাপতি কামরুন নাহার, স্বপ্ন ডানার সভাপতি কাজী মোস্তাক আহমেদ, অনির্বাণের সাধারণ সম্পাদক হাসানুল বান্না তাকি, ও জুয়েল রানা।
আলোচনা শেষে কবিতা, নৃত্য, চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা ক ও খ গ্রুপে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে অনির্বাণের সদস্যদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। উল্লেখ্য, নরসিংদীর যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে অনির্বাণ মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করছে। মানবিক মূল্যবোধ থেকে পথশিশুদের এক বেলা খাবার, পথশিশুদের নিয়ে ক্রীড়ানুষ্ঠান, যুব নেতৃত্ব বিকাশে লীডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসা, সাঁতার প্রশিক্ষণ, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস পালন, করোনাকালীন সময়ে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা, স্বাস্থ্য উপকরণ বিতরণ ও অসহায়দের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণসহ নানাবিধ সামাজিক সাংস্কৃতিক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।