বশির আহম্মদ মোল্লা
নরসিংদীতে ছাত্র-জনতার আন্দোলনে বুলেটের আঘাতে প্রথম নিহত তাহমিদ ভুইয়ার কবর জিয়ারত করেছেন বিএনপির নেতা স্থায়ী কমিটির সদস্য ড.মঈন খান ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবীর খোকন । শনিবার (১৭ আগস্ট) বেলা ১১টার দিকে সাবেক মন্ত্রী এবং বিএনপির স্থানীয় কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান তাহমিদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করেন। মোনাজাত শেষে তারা শহীদ তাহমিদের বাড়িতে গিয়ে তার পরিবারের লোকজনদের সংগে স্বাক্ষাৎ করেন এবং তার বাবা-মাকে শান্তনা দেন।
অপর দিকে বিকেল তিনটার দিকে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন এবং সদস্য সচিব মনজুর এলাহীর নেতৃত্বে নেতাকর্মী সাথে নিয়ে তাহমিদ ভুইয়ার কবরে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেন, বাংলাদেশ সৃস্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। যে আওয়ামী লীগ নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবী করে, যে আওয়ামী লীগ স্বাধীনতার ধারক বলে দাবী করে, সেই আওয়ামী লীগ যখন বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংশ করে এক নায়কতন্ত্র কায়েম করে বছরের পর বছর বাংলাদেশের ভাব মূর্তি নষ্ট করেছে, অন্যদিকে বাংলাদেশের ন্যায় নীতিকে ক্ষুন্ন করেছে। বাংলাদেশে জালেমের সরকার কায়েম করেছে। তার প্রতিবাদ করার জন্য এই তাহমিদ রাজপথে তার তাজা রক্তে ঢেলে দিয়ে শহীদ হয়েছে। তিনি আরও বলেন, যে আদর্শের জন্য বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছিল এখানে যত স্বৈরশাসকই আসুক, যারা গণতন্ত্রের নামে এক নায়কতন্ত্র কায়েম করেছে তাদেরকে পরাভূত করে ছাত্র জনতা গণতন্ত্র পূণ:প্রতিষ্ঠা করবেই করবে। বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের নতুন প্রজন্মের ছাত্র জনতা বাংলাদেশের তথা কথিত কলুসিত রাজনীতিকে প্রত্যাখান করেছে। নরসিংদীতে ছাত্র আন্দোলনে নিহত তাউহিদ ভুইয়ার কবর জিয়ারতকালে তিনি এ কথা বলেন। ড.মঈন খান সকালে তাউহিদ ভুইয়ার গ্রামের বাড়ি নরসিংদীর চিনিশপুরস্থ পারিবারিক কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং তাউহিদের বাবার হাতে নগত অর্থ তুলে দেন।
এ সময় ড.মঈন খান এর সাথে ছিলেন পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, সাধারণ সম্পাদক সাইফুল হক, জেলা যুবদল সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সরকার, পলাশ উপজেলা যুদলের সভাপতি নিছার আহমেদ খান, সাবেক ভাইস চেয়ারম্যান আলম মোল্লা সহ অন্যরা।
অপর দিকে দুপুরে নরসিংদীর বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কোশল বিনিময়, পথসভা ও গণসংযোগ করেছেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন তাউহিদ ভুইয়ার গ্রামের বাড়ি নরসিংদীর চিনিশপুরস্থ তাউহিদের বাবার হাতে নগত অর্থ তুলে দেন।
এসময় তার সাথে ছিলেন নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবীর কামাল ও সেক্রেটারী ফারুক উদ্দিন ভুইয়া, নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও যুগ্ম আহবায়ক রবিউল ইসলাম রবি, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও জেলা যুবদলের সভাপতি বার বার কারা বরনকারী নেতা মো: মহসিন হোসেন বিদুৎ, নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আমিনুল হক বাচ্চু, জেলা বিএনপির সদস্য জামাল আহম্মদ চৌধুরী, জেলা বিএনপির সদস্য এ কে এম জাহাঙ্গীর আলম বাদল, জেলা বিএনপির সদস্য ইলিয়াছ আলী ভুইয়া, নরসিংদী জেলা বিএনপির সদস্য শাহাজান মল্লিক, সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ইকবাল হোসেন, জেলা স্বেচ্চাসেবক দলের সাবেক সভাপতি কবীর আহমেদ, জেলা যুবদলের সহসভাপতি আলমগীর হোসেন ও সহসভাপতি মাহমুদ হোসেন সুমন, জেলা যুবদলের সহসভাপতি নাজমুল হক ভুইয়া মোহন, তাজুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক আ: রউফ ফকির রনি, চিনিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী হাসান তুহিন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এস এম রফিক,রায়পুরা পৌর বিএনপির সহসভাপতি আ: রহমান মানিক, জেলা মহিলা দলের সভাপতি এড.উম্মে সালমা মায়া ও সেক্রেটারী সালমা আক্তার স্বপনা, জেলা কৃষক দলের আহবায়ক আপেল মাহমুদ ও সদস্য সচিব দীপক কুমার বর্মন প্রিন্স,জেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক মোশারফ হোসেন খান, জেলা মৎস্যজীবি দলের সদস্য সচিব মোশারফ হোসেন সজল, শহর শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সদস্য সচিব মেহেদী হাসান রিপাত ও যুগ্ম আহবায়ক জাহিদ হোসেন জাপ্পি,জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ,নরসিংদী শহর ২নংওর্য়াড বিএনপির সভাপতি সোহেল রানা জেলা কৃষক দলের যুগ্ম সম্পাদক মো: বিল্লাল হোসেন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মোমেন মোল্লা,জেলা মহিলা দলের নেত্রী দিলরুবা সুলতানা সহ সকল অংগসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *