নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম মহাসচিব, জেলা বিএনপি আহবায়ক সাবেক এমপি খায়রুল কবির খোকন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান রাজনীতি মুক্ত থাকবে। কোন দলীয়করণ করা হবে না। ম্যানেজিং কমিটিতে থাকবে শিক্ষিত জনেরা। বিএনপি ক্ষমতায় গেলে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা হবে। তিনি আরো বলেন, আমাদের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় সুশিক্ষিত হিসেবে গড়ে তোলার দায়িত্ব মানুষ গড়ার কারিগর শিক্ষকদের।
তিনি আরো বলেন, ১৭ বছর আন্দোলন করেছিলাম ভোটাধিকার আদায়ের জন্য। এ আন্দোলনে ৪২২ জন বিএনপি নেতা -কর্মী এবং ছাত্র ১৩৫ জন আন্দোলনে নিহত হয়েছে। ফ্যাসিবাদী শেখ হাসিনা পালিয়ে গেলেও এদের দোসরা রয়েছে । আমাদের ভুলের কারণে এ আন্দোলন নষ্ট করা যাবে না। এ সরকারকে কোন ভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না। তিনি বেগম খালেদা জিয়া’র রোগ মুক্তি ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের আত্মার মাগফেরাত এবং আহতদের সুস্হতা কামনার্থে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
২৭ সেপ্টেম্বর বিকেল জাতীয়তাবাদী আদর্শে উজ্জ্বীবিত নরসিংদী জেলা শিক্ষক সমাজের উদ্যোগে শিশু একাডেমীতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষকনেতা সাবেক প্রধান শিক্ষক বি জি রশিদ নওশের । বিশেষ অতিথির বক্তব্য রাখেন নরসিংদী জেলা বিএনপি’র সদস্য সচিব আলহাজ্ব মনজুর এলাহী, জেলা বিএনপি’র সিনিয়র আহবায়ক তোফাজ্জল হোসেন, শিবপুর উপজেলা বিএনপি সভাপতি আবুল হারিস রিকাবদার , মাশিপের সিনিয়র সহসভাপতি আফজাল হোসেন কাজল।

স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান প্রস্তুতির কমিটির আহবায়ক ব্রাহ্মন্দী গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলতাফ হোসেন নাজির। বক্তব্য রাখেন নরসিংদী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রথম শহীদ তাহমিদের বাবা রফিকুল ইসলাম, বিগত সরকারের আমলে কাঁঠালিয়া হাই স্কুলের নির্যাতিত প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে মনজুর এলাহী বলেন,  আমার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আমি শিক্ষকবান্ধব। আমি শিক্ষকদের কষ্ট বুঝি। ফ্যাসিবাদী হাসিনা সরকার ক্ষমতায় থাকার জন্য পুলিশদের সুবিধা দিয়ে শিক্ষকদের বঞ্চিত করেছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রস্তুতির কমিটির সদস্য সচিবশিক্ষক নেতা এ কে এম বাছেদ মোল্লা ভুট্রো ও ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *