নিজস্ব প্রতিবেদক
নরসিংদীর রায়পুরায় মনিরুজ্জামান মনির (৪০) নামে স্থানীয় এক সাংবাদিককে হাতুড়ি দিয়ে পিটিয়ে ও গুলি করে গুরুতর রক্তাক্ত জখম করে হত্যার চেষ্টা করেছে দুর্র্বৃত্তরা। মঙ্গলবার দুপুরে রায়পুরা উপজেলার শ্রীরামপুর বাজারে এ ঘটনা ঘটে। আহত মনিরুজ্জামান মনির রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক দেশ রুপান্তর পত্রিকার রায়পুরা প্রতিনিধি। তিনি উপজেলার মেথিকান্দা গ্রামের নুর মোহাম্মদ এর পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, রায়পুরায় বিভিন্ন স্থানে মানুষের বাড়িঘর, দোকানপাট ভাংচুর লুটপাট, অগ্নিসংযোগ করছে রুবেল নামে একটি সন্ত্রাসী গ্রুপ। এসংক্রান্ত সংবাদ প্রকাশের জের ধরে ও এলাকায় আধিপত্য নিয়ে সৃষ্ট বিবাদের কারনে মঙ্গলবার দুপুর ১২টার দিকে শ্রীরামপুর বাজারে গেলে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন মিয়ার হত্যা মামলার প্রধান আসামী সন্ত্রাসী আবিদ হাসান রুবেল ও তার ছোট ভাই টুটুল সহ প্রায় ১০ জনের একটি দল হামলা করে। এসময় সাংবাদিক মনির আত্মরক্ষার্থে পাশবর্তী একটি দোকানে ঢুকে গেলে সেখান থেকে বের করে বাইরে এনে হাতুরি দিয়ে পিটিয়ে ও গুলি করে পালিয়ে যায় রুবেল গ্রুপ। এসময় আশেপাশের লোকজন ডাক চিৎকার শুরু করলে মনিরুজ্জামানকে ফেলে চলে যায় দুর্বৃত্তরা। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

রায়পুরা থানা পুলিশের কোন তৎপরতা না থাকায় সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশ সোনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর দল হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক মনিরুজ্জামানের খোঁজখবর নেন ও রায়পুরা শহরে নিরাপত্তা জোরদার করেন।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা (আরএমও) রঞ্জন কুমার বর্মন বলেন, মনিরের হাতে ও পায়ে গুলি লেগেছে। মাথায় হাতুড়ির আঘাতে গুরুতর রক্তাক্ত জখম রয়েছে। তার উন্নত চিকিৎসার প্রয়োজন রয়েছে বিধায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *