নিজস্ব প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে আন্দোলনকারীদের হামলায় ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ৬ নেতা নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে ৪ আন্দোলনকারী। গতকাল রবিবার দুপুর একটার দিকে মাধবদী বাজারে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, নরসিংদী সদর উপজেলার চরদিগলদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাধবদী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শাহীন (৪০), স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুর নাতি মাধবদী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান ভূইয়া ওরফে নাতি মনির (৪২), নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের ছোট ভাই যুবলীগ নেতা দেলোয়ার হোসেন (৩৮), মহিষাশুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল (৪০), আওয়ামী লীগ নেতা মোক্তার হোসেন (৩৫) ও সজিব হোসেন (৩২)

আহত আন্দোলনকারীরা হলেন- সুমন মিয়া (৩৫), সোহেব (৪১), আল আমিন (২৫)।  তাদেরকে নরসিংদী সদর হাসপাতালে এবং মীর জাহাঙ্গীর  (৩০) নামের একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১২টার দিকে আন্দোলকারীরা ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী বাসস্ট্যান্ডে বিক্ষোভ শুরু করে। একই সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মাধবদী এসপি ইনস্টিটিউটে জড়ো হতে থাকে। খবর পেয়ে বেলা একটার দিকে আন্দোলনকারীরা এসপি ইনস্টিটিউটের দিকে এগুতে থাকলে মাধবদী ডাকঘরের সামনে তাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন অলিগলিতে সরে যায়। ওই সময় আন্দোলনকারীরা মাধবদী বড় মসজিদের ভিতর অবস্থান নেয়া আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এ সময় কুপিয়ে ও পিটিয়ে ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ৬ নেতাকে হত্যা করা হয়েছে। সংঘর্ষে ৪ আন্দোলনকারী গুলিবিদ্ধ হয়েছে |

নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান  আনোয়ার হোসেন বলেন, ‘দুপুরে একটি মিছিল নিয়ে মাধবদী বড় মসজিদের দিকে এগোতে গেলে অপরদিক থেকে পৌরসভা বিএনপি সভাপতি আমানুল্লাহ’র নেতৃত্বে কয়েকশ’ মানুষ দেশি অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এ সময় চেয়ারম্যান দেলোয়ারসহ অনেকে মাধবদী বড় মসজিদের ভিতরে ঢুকে পড়েন। সেসময় বিএনপি’র সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তাদেরকে হত্যা করে।এ রিপোর্ট লেখা পর্যন্ত নাতি মনিরের মরদেহ তার পরিবার ঘটনাস্থল থেকে নিয়ে গেছে।  বাকিদের মরদেহ মসজিদের সামনেই পড়ে রয়েছে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান এর সংগে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন,আন্দোলনকারীদের সাথে দুস্কিতিকারিরা ছিল তাই এমন ঘটনা ঘটাতে পেরেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *