কাজী জহিরুল ইসলাম
নরসিংদীর রায়পুরায় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি ও রায়পুরা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরের উপর হামলা ও গুলির ঘটনায় মানববন্ধন করেছে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা ও উপজেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকরা উপস্থিত থেকে এই বর্বরোচিত হামলার নিন্দা জ্ঞাপন করে।

মানববন্ধনে অংশগ্রহণ করেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ নুরুল ইসলাম, নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু, সাংবাদিক মনজিল এ মিল্লাত হলধর দাস, মোহাম্মদ জয়নুল আবেদীন, মো. ফারুক মিয়া, সুমন বর্মণ, তোফায়েল আহমেদ স্বপন, শামীম মিয়াসহ শতাধিক সাংবদিক।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পন। তারা সকল অন্যায় ও দুর্নীতি তাদের কলমের মাধ্যমে জনগণের সামনে তোলে ধরেন। সাম্প্রতিক সময়ে রায়পুরা উপজেলা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সকল অন্যায়ের বিরুদ্ধে কলম ধরলে সাংবাদিকদের উপর চালানো হয় সন্ত্রাসী হামলা। দেশ রুপান্তরের সাংবাদিক মনিরের উপর তেমনটাই হয়েছে। বক্তারা আরও বলেন, এখন থেকে আর কোন সাংবাদিকদের উপর হামলা মেনে নেওয়া হবে না। পাশাপাশি মনিরের উপরে সন্ত্রাসী হামলায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় না আনা হলে সুশীল সমাজকে সাথে নিয়ে জেলার সাংবাদিক মহল দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে মনিরুজ্জামান মনির রায়পুরা উপজেলার শ্রীরামপুর বাজার থেকে পেশাগত দায়িত্ব পালন শেষে উপজেলা পরিষদে ফিরছিলেন। এসময় শ্রীরামপুর বাজারের পাশেই পূর্ব থেকে উৎপেতে থাকা সন্ত্রাসীরা তার উপর হামলা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *